ছাড় পেলেন জাতীয় সংগীত অবমানাকারী ৫ টিকটকার

0 50

বগুড়ায় জাতীয় সংগীতের অবমাননা করে টিকটক ভিডিও তৈরির অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীদের ছেড়ে দেয়া হয়েছে। পুলিশ সদর দপ্তরের নির্দেশে বগুড়া সদর থানার পুলিশ গতকাল মঙ্গলবার রাতে পাঁচজনের কাছ থেকে মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ বলেন, জাতীয় সংগীত অবমাননা করে টিকটক ভিডিও তৈরি ও প্রচার করার অভিযোগে পুলিশ সদর দপ্তরের নির্দেশে গত সোমবার রাতে বিভিন্ন এলাকা থেকে পাঁচ শিক্ষার্থীকে আটক করা হয়। বিষয়টি তদন্ত করে দেখা যায়, টিকটক ভিডিও তৈরির সময় জাতীয় সংগীত অবমাননা বা অন্য কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। নিছক টিকটক ভিডিও তৈরির আবেগ থেকেই তারা এটা করেছে। বিষয়টি ভালো করে খোঁজখবর নিয়ে তা পুলিশ সদর দপ্তরকে জানানো হয়।

পাঁচ শিক্ষার্থীর মধ্যে একজন নূর-ই-ইসলাম আলিফ (২৩)। তিনি সারিয়াকান্দি ডিগ্রি কলেজের সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। অপর চারজনের বয়স ১৮ বছরের নিচে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গণমাধ্যম ও জনসংযোগ) মো. সো‌হেল রানা বলেন, জাতীয় সংগীত, জাতীয় পতাকা ও জাতীয় প্রতীকের যেকোনো অপপ্রচার চালানো অপরাধ। অনলাইনে এসবের অসম্মান প্রদর্শন করে যেকোনো ধরনের ভিডিও ধারণ এবং তা প্রচার করায় ডিজিটাল নিরাপত্তা আইনে শাস্তিযোগ্য অপরাধ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More