চালু হচ্ছে ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইট

0 32

গত ১৮ অগাস্ট কায়রোতে ইজিপ্ট এয়ারে এবং এএলও ঢাকা এভিয়েশনের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে। আগামী নভেম্বরে থেকে চালু হতে যাচ্ছে ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইট।

প্রতি সোম ও বৃহস্পতিবার কায়রোর স্থানীয় সময় দুপুর দেড়টায় ইজিপ্ট এয়ারের ফ্লাইট মিশর থেকে ছেড়ে আসবে এবং পরদিন বাংলাদেশ সময় রাত ১টা ৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮০ আসনের এয়ারবাস ৩৩০-৩০ কিংবা নতুন কোনো উড়োজাহাজের মাধ্যমে এ ফ্লাইট পরিচালনা করা হবে। প্রতি ফ্লাইটে বিজনেস ক্লাসের আসন থাকবে ২০টি; মোট ৬ টন মালামাল পরিবহন করা যাবে।

ঢাকা থেকে কায়রো যাওয়ার পর ‘প্রতিযোগিমূলক ভাড়ায়’ ইজিপ্ট এয়ারের কানেক্টিং ফ্লাইটের মাধ্যমে যাত্রীরা প্যারিস, মিলান, জেনেভা, বার্সেলোনা, এথেন্স, ইস্তাম্বুল, দারেস সালাম, আদ্দিস আবাবা, আবুজা, নাইরোবি, আক্রা, কাম্পালা, কিগালি, খার্তুম, এনজামেনা, জেদ্দা, মদিনা, বাগদাদ, মাস্কাট, দাম্মাম, বাহরাইন, রিয়াদ, দুবাই, আম্মান, বৈরুত, টরন্টো ও নিউ ইয়র্কের মত গন্তব্যে যেতে পারবেন।

এর ফলে বাংলাদেশ থেকে ইউরোপ এবং উত্তর আমেরিকায় কম খরচে যাত্রী এবং পণ্য পরিবহনের সুযোগ তৈরি হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, মিশরের সঙ্গে সরাসরি ফ্লাইট চালু হওয়ায় মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে কাজে থাকা প্রবাসী বাংলাদেশি এবং ব্যবসায়ীরা যেমন উপকৃত হবেন, বাণিজ্যও বাড়বে।

মিশরে বাংলাদেশের দূত মো. মনিরুল ইসলাম, ইজিপ্ট এয়ার হোল্ডিং কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা ক্যাপ্টেন এএমআর আবুএলেনেইন এবং ইজিপ্ট এয়ারের চেয়ারম্যান পাইলট এএমআর নাবিলও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More