গ্লাসগো সম্মেলন থেকে করোনা পজেটিভ প্রায় ৩০০

0 10

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

চলতি মাসে গ্লাসগোতে জলবায়ু নিয়ে আয়োজিত হয়েছিল কপ২৬ সম্মেলন। এতে যোগ দিয়েছিলেন দুই শ’র বেশি দেশের প্রতিনিধি এবং পরিবেশ আন্দোলনকর্মী ও বিশেষজ্ঞরা। জানা গেছে অংশগ্রহণকারীর  প্রায় ৩০০ জন করোনা পজিটিভ।  

স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজিয়ন জানিয়েছেন, সংক্রমিতের সংখ্যা আরো বাড়তে পারে। সম্প্রতি ইউরোপে একদিনে ২০ লক্ষ মানুষের শরীরে সংক্রমণ ধরা পড়েছে । এর মধ্যে গ্লাসগো থেকে সংক্রমণের খবর প্রকাশ্যে আসতেই উদ্বিগ্ন স্কটল্যান্ডের বিশেষজ্ঞেরা।

নিকোলা জানিয়েছেন, সংক্রমন যাতে না বাড়ে, তাই কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে। গ্লাসগো সম্মেলনে যোগ দেয়া প্রত্যেকের করোনা পরীক্ষা করা হচ্ছে।

পাবলিক হেলথ স্কটল্যান্ড (পিএইচএস) জানিয়েছে, সম্মেলনে অংশগ্রহণকারীদের করোনা পরীক্ষা করা হয়েছিল ‘ল্যাটেরাল ফ্লো ডিভাইস’ বা এলএফডির সাহায্যে। রিপোর্ট নেগেটিভ দেখেই যোগদানে করেছিলেন সবাই।  তবে  উপসর্গহীন বা সদ্য সংক্রমিতদের শরীরে ভাইরাসের উপস্থিতি টের পায়নি এই পরীক্ষাটি। সেখান থেকেই এই অবস্থার আশংকা করা  হচ্ছে। এসএ//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More