গুজরাটে প্রকাশ্যে আমিষ খাওয়া ও বিক্রিতে নিষেধাজ্ঞা

0 14

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার শামিল বলে উল্লেখ করে গুজরাটে স্ট্রিট ফুড হিসেবে আমিষ জাতীয় খাবার বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছে কর্তৃপক্ষ । তবে নিষেধাজ্ঞার পর থেকে চলছে তুমুল বির্তক। সম্প্রতি প্রকাশ্যে আমিষ বিক্রি ও খাওয়ার ওপরে এই নিষেধাজ্ঞা জারি করেছেন গুজরাটের আহমেদাবাদ, রাজকোট ও ভাবনগর পৌরকর্তৃপক্ষ।

নিষেধাজ্ঞায় বলা হয়, পৌর এলাকার রাস্তার পাশে, মন্দির ও স্কুলের অন্তত ১০০ মিটারের মধ্যে আমিষজাতীয় খাবার বিক্রি ও খাওয়া যাবে না।

সমালোচনার মুখে গুজরাটের পৌরসভার মেয়র জানিয়েছেন , তারা জোর করে আমিষ বিক্রি বন্ধ করবেন না। তবে আমিষ প্রকাশ্যে বিক্রি করলে ঢেকে রাখতে হবে এবং কেনার পর তা প্রকাশ্যে খাওয়া যাবে না।

আমিষ খাওয়া নিয়ে রাজ্য সরকারের কোনো আপত্তি নেই জানিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী ভুপেন্দ্র প্যাটেল বলেছেন, অস্বাস্থ্যকর খাবার বিক্রির বিরুদ্ধে রাজ্য সরকারের অবস্থান জোরালো হবে।

গুজরাটের রাজ্য বিজেপির আইটি সেলের সাবেক প্রধান জানিয়েছেন, নরেন্দ্র মোদী আমিষ বিক্রি বন্ধ করার নির্দেশ দেননি। এটা শুধু খাবার বা খাদ্যাভ্যাসের প্রশ্ন না। এর সাথে অসংখ্য মানুষের রুটি-রুজির প্রশ্ন জড়িত।

এসএ//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More