গাড়িচালকদের অপ্রয়োজনীয় হর্ন বাজানো বন্ধে পরিবেশমন্ত্রীর নির্দেশ

0 77

|| বঙ্গকথন প্রতিবেদন ||

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, শব্দদূষণ বন্ধে গাড়িচালকদের অভ্যাসগতভাবে অপ্রয়োজনীয় হর্ন বাজানো বন্ধ করতে হবে। এ লক্ষ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিদ্যমান আইনের প্রয়োজনীয় সংশোধনের উদ্যোগ নেয়ায় জন্য তিনি সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

পরিবেশমন্ত্রী বলেন, উন্নত দেশে কেউ অহেতুক হর্ন বাজায় না। আমাদের দেশে যাতে ড্রাইভাররা অপ্রয়োজনীয় হর্ন বাজানোর অভ্যাস দূর করে তা নিশ্চিত করতে নিতে হবে প্রয়োজনীয় সব পদক্ষেপ।

বুধবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ‘২০২১-২২ অর্থবছরের এডিপিভুক্ত প্রকল্পসমূহের ওপর নভেম্বর ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা’ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী আরো বলেন, শব্দদূষণ বন্ধে হাইড্রলিক হর্ন বন্ধ কার্যকরকরণ এবং অন্য সব ধরনের শব্দের মাত্রা নির্ধারণপূর্বক তা বাস্তবায়ন করতে হবে। মন্ত্রীসভায় শব্দদূষণসহ সব ধরনের পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ প্রকল্প সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাস্তবায়নের জন্য নির্দেশনা দেন প্রকল্প পরিচালকদের।

এ সময় মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার , প্রকল্প পরিচালকসহ মন্ত্রণালয় ও অধীন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবি//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More