গভর্নর-পুলিশ প্রধানসহ গুরুত্বপূর্ণ পদে ৪৪ তালেবান সদস্য

0 11

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

আফগানিস্তানের তালেবান সরকার দেশটির বিভিন্ন প্রদেশের গভর্নর এবং পুলিশ প্রধান নিয়োগ দিয়েছে। দেশজুড়ে নিরাপত্তা ও অর্থনৈতিক গুরুতর সমস্যার প্রেক্ষিতে শাসন ব্যবস্থার গুরুত্বপূর্ণ পদে লোকবল নিয়োগের পদক্ষেপ নিয়েছে তালেবান সরকার।

রোববার (৭ নভেম্বর) দেশটির গুরুত্বপূর্ণ পদে তাদের ৪৪ জন সদস্যকে এই নিয়োগ দিয়েছে। নতুন এই নিয়োগ ঘোষণায় কাবুলের গভর্নর হিসেবে নিযুক্ত হয়েছেন ক্বারি বারইয়াল। এছাড়া শহরের পুলিশ প্রধান হিসেবে নিযুক্ত হয়েছেন ওয়ালি জান হামজা। এর আগে কাবুল শহরের নিরাপত্তার দায়িত্বে ছিলেন কমান্ডার মাওলাভি হামদুল্লাহ মুখলিস। তিনি চলতি মাসে কাবুলের কেন্দ্রস্থলে দেশটির বড় সামরিক হাসপাতালে হামলায় নিহত হন।

গত ১৫ আগস্ট আফগানিস্তানের নিয়ন্ত্রণ গ্রহণ করে তালেবান। সেপ্টেম্বরে মন্ত্রিসভা গঠনের পর এটিই তালেবান সরকারের প্রথম কোনো বড় নিয়োগ ঘোষণা। তালেবান ক্ষমতা গ্রহণের পর থেকেই দেশের মধ্যে অস্থিরতা বিরাজ করছে। যদিও দেশের নিরাপত্তা নিশ্চিত ও জনগণকে নিরাপদে জীবন-যাপনের ব্যবস্থা করার আশ্বাস দখলের পর থেকেই দিয়ে আসছে তালেবানের নতুন সরকার।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More