গণপরিবহণে জ্বালানি ব্যবহারের পরিমাণ জানতে চায় সংসদীয় কমিটি

0 13

|| বঙ্গকথন প্রতিবেদন ||

গণপরিবহণে কোন জ্বালানি কী পরিমাণে ব্যবহার হচ্ছে, তার প্রকৃত তথ্য-উপাত্ত জানতে জরিপ করার জন্য মন্ত্রণালয়কে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। ২০২৩ সালের মধ্যে বিদ্যুতের প্রিপেইড মিটার স্থাপনের কার্যক্রম শেষ করারও সুপারিশ করা হয়েছে কমিটিতে।

সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২১তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে ১৯তম সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং গৃহীত সিদ্ধান্তসমূহ বাস্তবায়নের অগ্রগতি, গভীর ও অগভীর সমুদ্রে তেল, গ্যাসসহ খনিজ সম্পদ অনুসন্ধানে সীমাবদ্ধতা ও তা দূরীকরণে গৃহীত পরিকল্পনা এবং বিপিসি কর্তৃক অনুসৃত উৎসে কর প্রদান পদ্ধতি এবং গত দশ বছরের লাভ ক্ষতি, প্রযোজ্য কর উপাত্ত সমন্বয় সম্পর্কে আলোচনা করা হয়। কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপির সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. নুরুল ইসলাম তালুকদার, মো. আসলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং নার্গিস রহমান অংশ নেন।

জেটি//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More