খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমাবেশ

0 7

||বঙ্গকথন প্রতিবেদন||

গণ-অনশনের পর চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসা নিশ্চিতের দাবিতে রাজধানীসহ সব জেলা ও মহানগরে সমাবেশ করেছে বিএনপি। সেই সাথে সমাবেশ বেগম জিয়ার জামিন দাবি করা হয়।

সোমবার সকাল দশটা থেকে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি শুরু হয়। ২০ নভেম্বর অনশন কর্মসূচি শেষে দাবি আদায়ে দেশব্যাপী সমাবেশের ঘোষণা দেন বিএনপি মহাসচিব। 

প্রেসক্লাবের সামনে আয়োজিত এই সমাবেশে বলা হয়, তাদের দাবি পূরণ না হলে সরকারের প্রতি অনাস্থা ঘোষণার পাশাপাশি ধারাবাহিকভাবে সমাবেশ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে তারা। তারপরো দাবি মানা না হলে এই আন্দোলন সরকার পতনের আন্দোলনের রূপ নেবে বলেও ঘোষণা দেয়া হয়। সরকার রাজনৈতিক কারণে সম্পূর্ণ প্রতিহিংসাবশত বেগম জিয়াকে আটকে রেখেছ বলেও সমাবেশে বক্তারা অভিযোগ করেন।

বিএনপির সমাবেশকে ঘিরে প্রেসক্লাব ও এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থান ছিলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। 

১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। দলের পক্ষ থেকে বারবার বলা হচ্ছে, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More