কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-ভেনেজুয়েলা

0 51

||খেলার মাঠ প্রতিবেদন||

অনেক নাটকীয়তার পর নির্ধারিত হয়েছে কোপা আমেরিকার ভেন্যু। ব্রাজিলে হবে এবারের আসর। এবার জানা গেল উদ্বোধনী ম্যাচে ‍মুখোমুখি হওয়া দুই দলের নাম। ব্রাজিলে অনুষ্ঠিত এবারের কোপার প্রথম ম্যাচে ১৩ জুন স্বাগতিকদের মুখোমুখি হবে ভেনেজুয়েলা। 

এক বিবৃতিতে বুধবার এই ঘোষণা দিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল কনফেডারেশন (কনমেবল)। ফাইনাল হওয়ার কথা রয়েছে মারাকানায়। ওই একটি মাত্র ম্যাচই হবে ঐতিহাসিক এই ভেন্যুতে।

১৩ জুন আয়োজক দেশ ব্রাজিলের সঙ্গে ভেনেজুয়েলার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের কোপা। ঠিক একদিন পরে রিওর নিল্টন স্যান্টোস স্টেডিয়ামে চিলির বিপক্ষে ম্যাচে টুর্নামেন্ট শুরু করবে লিওনেল মেসির আর্জেন্টিনা। ১০ জুলাই ঐতিহাসিক মারাকানাতে অনুষ্ঠিত হবে এবার কোপার ফাইনাল।

এবারের কোপা যৌথভাবে আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে কলম্বিয়াকে আগেই স্বাগতিকের তালিকা থেকে বাদ দেওয়া হয়। এরপর শোনা যাচ্ছিল, এককভাবেই কোপা আয়োজন করতে পারে আর্জেন্টিনা। কিন্তু সোমবার আনুষ্ঠানিকভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে কনমেবল জানায়, আর্জেন্টিনাতেও হচ্ছে না এবারের কোপা। 

মূলত করোনাভাইরাসের কারণে দেশটিতে বর্তমানে চলছে নানা বিধিনিষেধ। বন্ধ রয়েছে ফুটবল ম্যাচ আয়োজনও। এ কারণেই এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হয় কনমেবল। এই দুই দেশের বদলে কে হবে এবারের কোপা আমেরিকার স্বাগতিক? সেটি জানতে অপেক্ষায় ছিলেন সমর্থকরা। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে নতুন আয়োজক হিসেবে ব্রাজিলের নাম ঘোষণা করেছে কনমেবল। যদিও ব্রাজিলের করোনাভাইরাস পরিস্থিতিও স্বস্তির বার্তা দিচ্ছে না।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More