কৃষক হত্যার প্রতিবাদ,পাঞ্জাবে নভজিৎ সিং সিধু গ্রেফতার

0 19

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

ভারতের উত্তর প্রদেশে কৃষকসহ ৮ জন নিহতের ঘটনার প্রতিবাদ করায় গ্রেফতার হয়েছেন পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি ও দেশের সাবেক জাতীয় ক্রিকেটার নভজিৎ সিং সিধু। ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা বলছে, এর আগে আটক করা হয়েছে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবকে। তারা দুজনও কৃষক হত্যার প্রতিবাদ করেছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার উত্তর প্রদেশের লখিমপুর খিরি জেলায় চার কৃষক হত্যার প্রতিবাদে পাঞ্জাবের চণ্ডিগড়ে রাজ্য গভর্নরের বাসভবনের বাইরে কংগ্রেস নেতাকর্মীদের নিয়ে বিক্ষোভে অংশ নেন সিধু। নতুন কৃষক আইন বাতিলের দাবিতে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান দেন তারা। এ সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় কুমার মিশ্রের ছেলেকে গ্রেফতারের দাবি জানান সিধু। এরপরই সিধু ও তার সঙ্গে বিক্ষোভে অংশ নেয়া কংগ্রেসের আরো বেশ ক’জন নেতাকর্মীকে আটক করে চণ্ডিগড় পুলিশ। এদিকে, লখিমপুর খিরি জেলায় যেতে চেয়েছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং, কিন্তু উত্তর প্রদেশ সরকার তাতে সায় দেয় নি।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More