কাল থেকে সারাদেশে পণ্য পরিবহণে ৭২ ঘণ্টার কর্মবিরতি

0 109

||বঙ্গকথন প্রতিবেদন||

মঙ্গলবার সকাল ৬টা থেকে ৭২ ঘণ্টার কর্মবিরতির ঘোষণা দিয়েছে কাভার্ড ভ্যান, ট্রাক, প্রাইমমুভার পণ্য পরিবহণ মালিক অ্যাসোসিয়েশন ও ট্রাকচালক শ্রমিক ফেডারেশন। মোটরযান মালিকদের অগ্রিম আয়কর বাতিলসহ ১৫ দফা দাবিতে সারাদেশে এই কর্মসূচির ডাক দিয়েছে সংগঠন দুটি।

ট্রাক মালিক-শ্রমিক নেতারা জানান, করোনা পরিস্থিতিতে সারাবিশ্বের ব্যবসা-বাণিজ্য যখন বিপর্যস্ত সেই সময় সরকার পণ্য পরিবহণ মালিকদের ওপর অগ্রিম আয়কর চাপিয়ে দিয়েছে। এই অগ্রিম কর বাতিলের পাশাপাশি মহাসড়কে গাড়ির কাগজপত্র চেকিংয়ের জন্য স্থান নির্ধারণ, প্রতি ৫০ কিলোমিটার পরপর পণ্য পরিবহণ শ্রমিকদের জন্য বিশ্রামাগার নির্মাণ, সরকার অনুমোদিত ইউনিয়নগুলোর কল্যাণ তহবিলের চাঁদা আদায়ে বাধা অপসারণসহ ১৫ দফা দাবিতে মঙ্গলবার সকাল থেকে কর্মবিরতি শুরু করবেন পণ্য পরিবহণ মালিক-শ্রমিকরা। কর্মবিরতিতে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টা সারা দেশে কাভার্ডভ্যান, ট্রাক, প্রাইমমুভারসহ সব ধরণের পণ্য পরিবহণের চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন তারা।

বগুড়া ট্রাক মালিক সমিতির সভাপতি আবদুল মান্নান আকন্দ জানান, তারা দীর্ঘ ৭ বছর ধরে পণ পরিবহণের নানান সংকটের বিষয়ে সরকারের কাছে দাবি জানাচ্ছেন। কিন্তু সংশ্লিষ্টরা কেউই এতে কর্ণপাত করেন নি। এই ৭২ ঘণ্টার কর্মসূচিতে দাবি আদায় না হলে সারাদেশের পণ্য পরিবহণ মালিক-শ্রমিকরা আরো কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবেন বলেও জানান তিনি।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More