এমপি জয়ের নির্দেশে প্রাণচাঞ্চল্য ফিরেছে মেঘাই পর্যটন কেন্দ্রে

0 21

।। জেলা প্রতিবেদক সিরাজগঞ্জ ।।

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মেঘাইতে যমুনা নদীর তীরে সরকার গড়ে তুলছে পর্যটন এলাকা। এরই মধ্যে এই প্রকল্পের অনেকখানি অগ্রগতি হয়েছে। কাজিপুরসহ আশপাশের ধুনট, সারিয়াকান্দি, সরিষাবাড়ী, সিরাজগঞ্জ সদর উপজেলার মানুষজন পরিবার পরিজনসহ যমুনার নান্দনিক রূপকে উপভোগ করতে আসেন মেঘাই পর্যটন এলাকায়। সাম্প্রতিক বৃষ্টিতে মেঘাই পাকা রাস্তা থেকে পর্যটন এলাকায় ঢোকার পাঁচশ ফুট কাঁচা রাস্তার বেহাল দশা। রাস্তার দুপাশে বাড়িঘরের কারণে মূল রাস্তায় জমে থাকে পানি। আর এই রাস্তা দিয়েই চরাঞ্চলের ছয়টি ইউনিয়নের দেড় লাখ মানুষ নদীর ঘাটে পণ্য পরিবহন ও যাতায়াত করে থাকেন। এছাড়া প্রতিদিন প্রায় চারশ থেকে পাঁচশ বালিবাহী ট্রাক চলার কারণে ওই রাস্তায় হাটু পরিমাণ কাদা জমে যায়। ফলে রাস্তাটিতে প্রায়শই নানা ধরনের যানবাহন আটকে পড়ে।

বিষয়টি আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ গত বৃহস্পতিবার সংসদ সদস্য প্রকৌশলী তানভীর শাকিল জয়কে জানান। জনগণের দুর্ভোগের বিষয়টি শোনার পরে তিনি তাৎক্ষণিক ওই রাস্তাটি চলাচলের উপযোগী করতে স্থানীয় নেতাদের নির্দেশ দেন। এরপর গত শনিবার থেকে ওই রাস্তায় ইট ও বালি ফেলে মেরামতের কাজ শুরু হয়। সোমবার ৭ জুন বিকেলে কাজিপুর সদর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মাস্টার জানান, এমপি মহোদয়ের নির্দেশে আমরা কাজটি আজ শেষ করেছি। ওই রাস্তায় এখন সবকিছু চলাচল শুরু হয়েছে। পর্যটন এলাকায় ফিরে এসেছে প্রাণচাঞ্চল্য।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More