‘এখন নয়, জবাব দেবো পর্দায়’, ‘প্রীতিলতা’র সংবাদ সম্মেলনে পরীমনি

0 57

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

এখন নয়, জবাব দেবো সিনেমার পর্দায়—জেল থেকে ফিরে প্রথম সংবাদ সম্মেলনে এসে এমন মন্তব্য করেছেন পরীমণি। ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে আত্মাহুতিদানকারী প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মিতব্য চলচ্চিত্র ‘প্রীতিলতা’র সংবাদ সম্মেলনে শুক্রবার বিকেলে যোগ দেন সময়ের আলোচিত নায়িকা পরিমনী। কারাগার থেকে বের হবার পর এটিই পরীমনির প্রথম সংবাদ সম্মেলনে যোগ দেয়া।

চলচ্চিত্রটি নির্মাণ করছেন রাশিদ পলাশ। গোলাম রাব্বানীর চিত্রনাট্যে এতে নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমণি। শুক্রবার সংবাদ সম্মেলনের আয়োজন করা হয় বিএফডিসির জহির রায়হান কালার ল্যাবে। এতে পরীমণি ছাড়াও উপস্থিত ছিলেন নির্মাতা-নাট্যকার এবং অভিনেত্রী শম্পা রেজাসহ সংশ্লিষ্টরা।

জেল থেকে মুক্তির ২৩ দিন পর আয়োজিত এই সংবাদ সম্মেলনের মূল চমক ছিলেন পরীমণি। শেষ পর্যন্ত তিনি সংবাদ সম্মেলনে আসবেন কিনা, সেটি নিয়েও খানিকটা সংশয় ছিলো অনেকের। তবে সবাইকে চমকে দিয়ে যথাসময়েই হাজির হন পরী। জবাব দিয়েছেন গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নেরও। ‘প্রীতিলতা’ প্রসঙ্গে নায়িকা বলেন, ‘দুই বছর ধরে ছবিটি নিয়ে আমি প্রস্তুতি নিয়েছি। এটি একটি ঐতিহাসিক চরিত্র। এই চরিত্র ধারণ করা দুই দিনের ব্যাপার না। দীর্ঘ দুই বছর ধরে টিমের সঙ্গে কাজ করে চরিত্রটি ধারণ করছি।’কিন্তু চরিত্রটিকে আরও পোক্ত করে তুলতে জেলজীবন থেকে কি বাড়তি কোনও অভিজ্ঞতা নিয়ে ফিরলেন? এমন প্রশ্নের জবাবে পরী বেশ সচেতন। বললেন, ‘আগেই বলেছি প্রীতিলতাকে ধারণ করছি দুই মাস ধরে নয়, দুই বছর ধরে। কতটা ধারণ করতে পেরেছি, সেটার জবাব দেবো সিনেমার পর্দায়। এখানে নয়।’

নির্মাতা রাশিদ পলাশ জানিয়েছেন, ‘প্রীতিলতা’ তার স্বপ্নের চলচ্চিত্র। এরইমধ্যে ছবিটির ৩৫ ভাগ শুটিং শেষ হয়েছে। বাকি অংশের কাজ শুরু হবে অক্টোবরে। ইতিহাস নির্ভর এই চলচ্চিত্রে যুক্ত হওয়ায় পরীমনির প্রতি ‘প্রীতিলতা টিমে’র তরফ থেকে কৃতজ্ঞতাও প্রকাশ করেন নির্মাতা।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More