উদ্যোক্তাদের জন্য ‘বিসিক অনলাইন মার্কেট’ চালু

0 57

||বাণিজ্য-অর্থনীতি প্রতিবেদক||

কুটির, অতিক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ (সিএমএসএমই) সব শ্রেণির উদ্যোক্তাদের জন্য এবার চালু হলো ই-কমার্স প্ল্যাটফর্মটি বিসিক অনলাইন মার্কেট। উৎপাদিত পণ্য অনলাইনে বিপণনের জন্য বিসিক অনলাইন মার্কেট চালু করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

বৃহস্পতিবার সন্ধ্যায় ই-কমার্স প্ল্যাটফর্মটির উদ্বোধন ঘোষণা করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। ই-কমার্স প্ল্যাটফর্মটির অন্যতম প্রধান কাজ নতুন উদ্যোক্তা সৃষ্টি করা। উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে বাজারজাতকরণে ‘বিসিক অনলাইন মার্কেট’ প্ল্যাটফর্ম নতুন যুগের সূচনা করবে।যাদের নিজস্ব শো-রুম (বিক্রয়কেন্দ্র) নেই তারা এই ই-কমার্স প্ল্যাটফর্মটির মাধ্যেমে পণ্য বাজারজাত করতে পারেবে। বিসিক বলছে, ই-কমার্স প্ল্যাটফর্মটি আন্তর্জাতিক মানের। সিএমএসএমই উদ্যোক্তারা তাদের পণ্য দেশে ও বিদেশে নায্যমূল্যে বিক্রয় করতে পারবেন। এছাড়ও ‘বিসিক অনলাইন মার্কেট’ থেকে উদ্যোক্তারা বিনামূল্যে উৎপাদিত পণ্য প্রদর্শন ও বাজারজাত করতে পারবেন।

এসএ//এমএইচ

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More