ই-ভ্যালি, ই-অরেঞ্জ আর আলেশা মার্টসহ ১০ ই-কমার্সের দায় নেবে না মন্ত্রণালয়

0 22

||বঙ্গকথন প্রতিবেদন||

অনলাইনভিত্তিক বাণিজ্যিক প্রতিষ্ঠান (ই-কমার্স) ইভ্যালিসহ ১০টি ই–কমার্স প্রতিষ্ঠানের অনিয়মের বিষয়ে কোনো দায় নেবে না বাণিজ্য মন্ত্রণালয়। তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সচিবালয়ের আন্তঃমন্ত্রণালয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও ডিজিটাল ই-কমার্স সেলের প্রধান হাফিজুর রহমান এসব জানান। প্র‌তিষ্ঠানগু‌লো হ‌লো- ইভ্যালি, ই–অরেঞ্জ, আলেশা মার্ট, ধামাকা, সিরাজগঞ্জ শপ, আলাদিনের প্রদীপ, কিউকম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিড ডটকম ডটবিডি।

হাফিজুর রহমান বলেন, ইভ্যালির টাকা কোথায় গেছে তা জানা যায় নি। দুর্নীতি দমন কমিশন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেয়া হয়েছে। বাংলাদেশ ব্যাংকও তদন্ত করছে। টাকার যোগান নিশ্চিত না হলে, খুব গ্রাহকের অর্থ ফেরত দেয়া সহজ হবে না। এছাড়াও তিনি বলেন, এই দশ ই-কমার্সের বিরুদ্ধে গ্রাহকের কাছ থেকে অগ্রিম টাকা নিয়ে পণ্য না দেয়ার অভিযোগ পাওয়া গিয়েছে। পাশাপাশি মার্চেন্টের কাছ থেকে পণ্য গ্রহণ করে তাদেরকে ওইসব পণ্যের মূল্য পরিশোধ না করারও অভিযোগ পাওয়া গেছে। তাই প্রতিষ্ঠানগুলোর সর্বশেষ আর্থিক অবস্থা, ক্রেতা ও মার্চেন্টদের নিকট মোট দায়ের পরিমাণ এবং কোম্পানির নিকট স্থায়ী ও চলতি মূলধনের পরিমাণসহ কোনো অর্থ অন্যত্র সরিয়ে থাকলে তারও তথ্য প্রদানের নির্দেশ দেয়া হয়েছে।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More