‘ইয়াং গ্লোবার লিডার’ হলেন মাশরাফী

0 57

||খেলার মাঠ প্রতিবেদন||

ইয়াং গ্লোবাল লিডারশিপের তালিকায় নাম লিখিয়েছে টাইগারদের সাবেক নেতা মাশরাফী বিন মোর্ত্তজা। সুইজারল্যান্ড-ভিত্তিক ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম এর ইয়াং গ্লোবাল লিডারদের ২০২১ সালের তালিকায় স্থান পান বাংলাদেশের এই ক্রিকেটার।

বিশ্বের বিভিন্ন অঞ্চল থেকে মোট ১১২ জন তরুণকে ইয়াং গ্লোবার লিডার হিসেবে নির্বাচিত করে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম। দক্ষিণ এশিয়া থেকে নির্বাচিত দশজন ইয়াং গ্লোবাল লিডারের মধ্য বাংলাদেশের সরকার দলীয় সংসদ সদস্য মাশরাফীও একজন। সুইজারল্যান্ড-ভিত্তিক প্রতিষ্ঠানটি প্রতি বছরই সারা পৃথিবী থেকে নিজ নিজ কর্মক্ষেত্রে আলো ছড়ানো ৪০ বছরের কম বয়সী ব্যক্তিদের এই সম্মাননা দেয়। ২০১৬ সালে ইয়াং গ্লোবার লিডার হিসেবে দক্ষিণ এশিয়া থেকে ১২ জনের সঙ্গে নির্বাচিত হয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফী মাঠের বাইরেও নানা সামাজিক ও জনহিতকর কাজেও জড়িত। তার জন্মস্থান নড়াইলে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের পাশাপাশি দারিদ্র্য দূর করতেও কাজ করছেন তিনি।

আরআই//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More