ইসরায়েলের সঙ্গে সরকারের প্রেম কেন, প্রশ্ন ফখরুলের

0 49

।। রাজকথন প্রতিবেদন।।

বাংলাদেশের পাসপোর্ট থেকে ‘একসেপ্ট ইসরায়েল’ শব্দদ্বয় বাদ দেওয়া নিয়ে প্রশ্ন তুলেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ই-পাসপোর্টে থেকে আগে যে ‘একসেপ্ট ইসরায়েল’ শব্দদ্বয় ছিল, তা তুলে দেওয়ার। এখন যাদের ই-পাসপোর্ট দেওয়া হচ্ছে সেটাতে এই শব্দগুলো নেই। এটা নিয়ে সাংবাদিকরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতেও চেয়েছিল। তিনি বলেছেনও যে সবকিছু আগের মতোই থাকবে। আন্তর্জাতিক কারণে ‘একসেপ্ট ইসরায়েল’ কথাটি রাখছি না। কিন্তু কেন? রোববার ২৩ মে দুপুরে গুলশান বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, ইসরায়েল সম্পর্কে যেটা আমাদের রাষ্ট্রীয় সিদ্ধান্ত, বলা যেতে পারে, জনগণের, সব সরকারের বলা যেতে পারে, ‘ইসরায়েল আমাদের শত্রু, পৃথিবীর শত্রু।

কারণ ইসরায়েল মানবাধিকারকে ধ্বংস করেছে। তিনি আরও বলেন, অনেকে বলেন আমরা ফিলিস্তিনকে ইসলামী রাষ্ট্র বলে সমর্থন করি। না, এটা সঠিক নয়। ফিলিস্তিনিরাও মানুষ, তাদের শিশুরাও শিশু। সেখানে এই পাঁচ দিনে ইসরায়েল প্রায় একশ শিশুকে হত্যা করেছে। কয়েক বছর আগে প্রায় তিন লাখ শিশুকে হত্যা করেছে। তারা পৃথিবীর জন্য একটা হুমকি। বাংলাদেশ সরকার কেন নতুন করে ইসরায়েলের সঙ্গে প্রেম করতে যাচ্ছে? কারণ পরিষ্কার। কয়েকদিন আগে আল জাজিরায় একটা রিপোর্ট হয়েছিল না? সেই রিপোর্টে এসেছিল যে একটা বিশেষ ডিভাইস, যেটা অরিজিনালি ইসরায়েল থেকে সংগ্রহ করা হয়েছে।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More