ইমুনিটি বাড়াতে চাই খাঁটি মধু

0 68

।।যাপিত জীবন প্রতিবেদন।।

বর্তমানে করোনা সংকটময় সময়ে মানবদেহের শক্তিশালী ইম্যুনিটির গুরুত্ব ও প্রয়োজনীয়তাকে গুরুত্বপূর্ন সংশ্লিষ্টরা বলছেন, করোনা পরিস্থিতি মানুষকে সুস্বাস্থ্য ও হাইজিন বিষয়ে নতুনভাবে ভাবতে শিখিয়েছে। ইম্যুনিটি ও সুস্থতা সম্পর্কে ক্রমবর্ধমান এই সচেতনতা সুস্থ, সবল জীবনের অত্যাবশ্যক। মধুর মতো প্রাকৃতিক ও খাঁটি খাদ্যদ্রব্য এবং এই রকম অন্যান্য পুষ্টিকর খাবারের চাহিদা এখন ব্যাপক এবং অধিকাংশ মানুষের ইম্যুনো-সমৃদ্ধ আদর্শ খাবারের তালিকায় প্রথম পছন্দ।

স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, বর্তমান পরিস্থিতিতে অধিকাংশ মানুষকেই রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর দিকে বাড়তি মনোযোগ দিতে হবে। অসংখ্য অ্যান্টি-অক্সিডেন্টের উৎস হিসেবে অধিকাংশ মানুষের প্রথম পছন্দ হলো মধু। পুষ্টিগুণ সমৃদ্ধ মধু লিকুইড গোল্ড হিসেবেও পরিচিত। খাঁটি মধুর উপকারিতা প্রসঙ্গে পুষ্টিবিদ ইসরাত জাহান বলেন, পুষ্টি উপাদানে ভরপুর মধু। একজন পুষ্টিবিদ হিসেবে আমি মধুকে ওষুধ হিসেবে বিবেচনা করি। পুষ্টিগুণের পাশাপাশি এর অ্যান্টিঅক্সিডেন্টের কথা বলা যায়। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে অ্যান্টিঅক্সিডেন্ট যুক্ত খাবার অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More