ইউজিসি’র ওয়েবলিংকে টিকার নিবন্ধন করতে পারবেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা

0 81

||বিদ্যাপীঠ প্রতিবেদন||

দেশের বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থীদের কোভিড- ১৯ টিকার আওতায় আনতে একটি ওয়েবলিংক চালু করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই, তারাও জন্ম নিবন্ধন সনদের মাধ্যমে এই লিংক ব্যবহার করে কোভিড-১৯ টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

ইউজিসি আজ বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) এ লিংকটি (https://univac.ugc.gov.bd) চালু করেছে। যেসব শিক্ষার্থী এখনও টিকার জন্য নিবন্ধন করেন নি, আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাদেরকে এই লিংক ব্যবহার করে টিকার নিবন্ধন সম্পন্ন করার নির্দেশ দেয়া হয়েছে। যাদেরর জন্মনিবন্ধন সনদ নেই তাদেরকে দ্রুততম সময়ের মধ্যে জন্মনিবন্ধন সনদ সংগ্রহ করার আহ্বান জানিয়েছে ইউজিসি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ প্রদান করতে অনুরোধও করেছে ইউজিসি।

ইউজিসি সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন জানান, কমিশনের লক্ষ্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা। যেসব শিক্ষার্থী জাতীয় পরিচয়পত্র না থাকার কারণে করোনা ভাইরাসের টিকার নিবন্ধন করতে পারছেন না, তারা ইউনিভ্যাক ওয়েব লিংক ব্যবহার করে নিবন্ধন করতে পারবেন। আর যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে তারাও এই লিংক ব্যবহার করে সুরক্ষা অ্যাপের সাথে সংযুক্ত হয়ে টিকার নিবন্ধন করতে পারবে। এই ওয়েব লিংকের মাধ্যমে টিকা গ্রহণকারী ও নিবন্ধনকারী শিক্ষার্থীর সঠিক সংখ্যা জানা যাবে। তিনি আরো জানান, শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের তথ্য পাওয়ার পর ইউজিসি স্বাস্থ্য বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করবে।

আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে শিক্ষার্থীদের টিকা নিবন্ধনের কাজ শেষ হলে বিশ্ববিদ্যালয়সমূহের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয় খুলতে পারবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এরপরই টিকার নিবন্ধনের জন্য ওয়েবলিংক চালু করলো বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More