আরও ২ সপ্তাহ বিসিসিআইয়ের দায়িত্বে সৌরভ-জয়

0 123

||খেলার মাঠ প্রতিবেদন||

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান কমিটির দায়িত্বে থাকা নিয়ে দেশটির সুপ্রিম কোর্টে যে শুনানি হওয়ার কথা তা আবারও পিছিয়ে গেছে। বৃহস্পতিবার সৌরভ গাঙ্গুলি, জয় শাহ এবং জয়েশ জর্জের বোর্ডের দায়িত্বে থাকা নিয়ে এ শুনানি হওয়ার কথা ছিল, তবে তা ২ সপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। ফলে আপাতত আরও ২ সপ্তাহ বোর্ডের দায়িত্বে থাকছেন সৌরভ-জয়রাই। শুনানির পর নির্ধারণ হবে তাদের ভাগ্য।

বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিচারপতি বিনীত সরনের অধীনে এ মামলার শুনানি হওয়ার কথা থাকলেও তা বেশ কয়েকবার পিছিয়েছে। লোধা কমিটির নিয়ম অনুযায়ী, টানা ৬ বছর বোর্ডের কোনো দায়িত্ব সামলানোর পর ৩ বছরের জন্য বিশ্রামে যাওয়া বাধ্যতামূলক। খবর আনন্দবাজার পত্রিকার।

২০২০ সালের মাঝামাঝি সময় সৌরভদের ৬ বছর দায়িত্ব পালনের সময় শেষ হয়। করোনাভাইরাস মহামারির কারণে সেই সময় তাদের বিশ্রামে পাঠানো সম্ভব হয়নি। সৌরভরাও তাদের মেয়াদ বাড়ানোর জন্য সুপ্রিম কোর্টে আবেদন করেন। সেই মামলারই শুনানি হওয়ার কথা ছিল বৃহস্পতিবার।

বার বার শুনানি পিছিয়ে যাওয়ার ফলে বোর্ডের দায়িত্বে থেকে গিয়েছেন সৌরভ-জয়রা। আপাতত আরও ২ সপ্তাহর জন্য দায়িত্ব থাকছে তাদের হাতেই। 

২০১৪ সালে বাংলার ক্রিকেট বোর্ডের দায়িত্ব পান সৌরভ। পরবর্তী সময় বিসিসিআইয়ের সভাপতি হন তিনি। লোধা কমিটির নিয়ম অনুযায়ী, ২০২০ সালে তার মেয়াদ শেষ হলেও এখনও পরিবর্তে কাউকে নিয়োগ দেওয়া সম্ভব হয়নি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More