আবারও গাজায় হামলা ইসরায়েলের

0 43

আজ বুধবার সকাল থেকে হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। ২৫ দিনের যুদ্ধবিরতির পর ফিলিস্তানের গাজায় আবারও হামলা শুরু হয়েছে। হতাহতের সংখ্যা এখনো জানা যায়নি।

ইসরায়েলের দক্ষিণাঞ্চলের দিকে মঙ্গলবার সকালে গাজা থেকে ডিভাইসযুক্ত গ্যাসীয় বেলুন পাঠানো হয় । ওই বেলুনের কারণে সেখানকার বেশ কিছু স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, হামাসের পক্ষ থেকে  সব ধরনের হামলা  এবং নতুন করে যুদ্ধের বিষয়ে তারা আগের থেকেই প্রস্তুত ছিল। গ্যাসীয় বেলুনের জবাবেই তারা গাজায় এই হামলায় শুরু করেছে।

হামাসের একজন মুখপাত্রও ইসরায়েলি বিমান হামলার তথ্য নিশ্চিত করেছেন। ওই মুখপাত্র জানান, ফিলিস্তিনিরা জেরুজালেমে তাদের অধিকার প্রতিষ্ঠায় প্রয়োজনীয় পদক্ষেপ চালিয়ে যাবে।

১১ দিনের যুদ্ধ শেষে গত ২১ মে দুই পক্ষ যুদ্ধ বিরতিতে গিয়েছিল।গাজা কর্তৃপক্ষের তথ্য মতে, ইসরায়েলের হামলায় ৬৬ শিশুসহ ২৫৬ ফিলিস্তিনি নিহত ও বহু জন আহত হয়েছিলেন। অন্যদিকে ইসরায়েল জানিয়েছে হামাসের রকেট হামলায় তাদের ১২জন নাগরিক নিহত হয়েছে।

নতুন করে এই যুদ্ধ শুরুর কারনে ফিলিস্তিনের নাগরিক ও আন্তর্জাতিক রাজনীতি বিশ্লেষকদের শঙ্কাই সত্যি হল। গত রোববার বিদায় নিয়েছেন প্রধানমন্ত্রীর আসনে থাকা বেনিয়ামিন নেতানিয়াহু ।ক্ষমতায় আসতে না আসতেই হয়তো নিজের জানানটাই দিতে যাচ্ছেন আরও কট্টর ডানপন্থী ইহুদি নেতা নাফতালি বেনেট।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More