আজ সপ্তম দফার ভোট ;পাঁচ জেলার ৩৪ আসনে

0 48

কড়া নিরাপত্তা এবং করোনাবিধি মেনে সকাল সাতটায় শুরু হয়েছে ভোট গ্রহণ। চলবে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত।চারজন মন্ত্রী, ডজনখানেক নামী রাজনীতিক, চলচ্চিত্র তারকা, অর্থনীতিবিদ, লড়াকু ছাত্রনেতার দেখা মিলবে লড়াইয়ের ময়দানে।

পশ্চিমবঙ্গ বিধানসভায় ২৯৪ আসন। ভোট হচ্ছে আট দফায়। আজ সপ্তম দফার ভোট নেওয়া হচ্ছে পাঁচ জেলার ৩৪ আসনে। ৩৬টি আসনে ভোট নেওয়ার কথা থাকলে মুর্শিদাবাদ জেলার সামশেরগঞ্জ ও জঙ্গিপুর আসনের দুই প্রার্থী করোনায় মারা যাওয়ায় সেখানে ভোট গ্রহণ হচ্ছে না। আজ দক্ষিণ দিনাজপুর, পশ্চিম বর্ধমান, মালদহ, মুর্শিদাবাদ ও দক্ষিণ কলকাতায় ভোট হচ্ছে। শেষ বা অষ্টম দফার ভোট নেওয়া হবে ২৯ এপ্রিল চার জেলার ৩৫টি আসনে। জেলা চারটি হলো মালদহ, মুর্শিদাবাদ, বীরভূম ও উত্তর কলকাতা। আর আগামী ২ মে এই আট দফা নির্বাচনের ফলাফল একযোগে ঘোষণা করা হবে।

আজ ভোট নেওয়া হচ্ছে ১১ হাজার ৩৬৭টি ভোটকেন্দ্রে। ভোটার ৮১ লাখ ৮৭ হাজার ১৯ জন।

আজকের এই নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য নির্বাচন কমিশন নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছে। ৩৪টি নির্বাচনী এলাকার ভোটকেন্দ্রে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আজকের ভোটকে নির্বিঘ্ন করতে গোটা ভোটকেন্দ্র এলাকায় ৬২০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করা হয়েছে। আর রাজ্য পুলিশ থেকে নিয়োগ করা হয়েছে ২৫ হাজার ৩৩৮ জন পুলিশ সদস্য।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More