আইন কার্যকরের দাবি উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশনের

0 92

||বঙ্গকথন প্রতিবেদন||

সংবিধান অনুযায়ী উপজেলা পরিষদ আইন কার্যকর করাসহ ৫ দফা দাবি জানিয়ে অবিলম্বে তা বাস্তবায়নের আহবান জানিয়েছে উপজেলা পরিষদ এসোসিয়েশন। রোববার বগুড়া জেলা পরিষদ মিলনায়তনে জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহবান জানান সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ।

সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন বগুড়ার সভাপতি গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিকসহ উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানরা।
বক্তারা বলেন, উপজেলা পরিষদ আইন (সংশোধিত) ২০১১ অনুযায়ী সকল উপজেলাকে প্রশাসনিক একাংশ ঘোষণা করা হয়েছে। আইনটির তৃতীয় তফসিলে উপজেলাভিত্তিক ১৭টি বিভাগকে উপজেলা পরিষদের কাছে হস্তান্তর করা হয়েছে।একযুগেও কতিপয় কর্মকর্তাদের নেতিবাচক মনোভাবের কারনে উপজেলা পর্যায়ে তা কার্যকর করা হয় নি।

উপজেলা পরিষদ আইন পুরোপুরি বাস্তবায়ন না করে বিভিন্ন সময় বিভিন্ন মন্ত্রণালয়ের আদেশ, পরিপত্র জারি করে উপজেলা চেয়ারম্যানদের ক্ষমতা খর্ব করা হচ্ছে বলেও অভিযোগ করেন উপজেলা চেয়ারম্যানরা।
বঙ্গবন্ধু নির্দেশিত পথে মাঠ পর্যায়ে স্থানীয় সরকারের সেবা প্রদানে উপজেলা পরিষদ আইনের পুরোপুরি বাস্তবায়ন এবং উপজেলা পরিষদ কার্যক্রম বাস্তবায়নে বিধিমালা অনুসরণে কার্যকর পদক্ষেপ নেয়ার আহবানও জানানো হয় এই সভা থেকে।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More