আইএফএফআই চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের ছবি ‘পায়ের তলায় মাটি নাই’

0 11

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

ভারতে গোয়ায় শুরু হচ্ছে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অব ইন্ডিয়া (আইএফএফআই)। উপমহাদেশের প্রাচীন চলচ্চিত্র উৎসবের ৫২তম এই আসর চলবে ২০ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত। আর এই উৎসবের সর্বোচ্চ পুরস্কার ‘গোল্ডেন পিকক’র জন্য লড়বে বাংলাদেশের সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’।

আইএফএফআই উৎসব কর্তৃপক্ষ জানিয়েছে, উৎসবের ৫২তম আসরের মূল প্রতিযোগিতা বিভাগে বিভিন্ন দেশের মোট ১৫টি ছবি রয়েছে। যে ছবিগুলো উৎসবের সর্বোচ্চ পুরস্কারসহ অন্যান্য পুরস্কারের জন্য প্রতিযোগিতা করবে। এরমধ্যে বাংলাদেশ থেকে রয়েছে মোহাম্মদ রাব্বী মৃধার প্রথম সিনেমা ‘পায়ের তলায় মাটি নাই’।

উৎসবের মূল প্রতিযোগিতায় ‘পায়ের তলায় মাটি নাই’ ঠাঁই করে নেয়ায় উচ্ছ্বসিত প্রযোজক আবু শাহেদ ইমন বলেন, “ভারতীয় উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ফেস্টিভাল। বিশ্ববাজারে বাংলাদেশের নতুন ধরনের সিনেমার যে জোয়ার বইছে, এই প্রতিযোগিতায় অংশ নেয়া তারই প্রতিফল। এর আগে বুসান ফিল্ম ফেস্টিভালে মনোনয়ন পেয়েছিল ‘পায়ের তলায় মাটি নাই’। এবার আইএফএফআই-এর মূল প্রতিযোগিতায় আমেরিকা, রাশিয়াসহ অন্যান্য দেশের সিনেমার সঙ্গে প্রতিযোগিতার সুযোগ পেলো।”

বক্স অফিস নিবেদিত এবং গল্প রাজ্য ফিল্মস-এর প্রযোজনায় নির্মিত এই চলচ্চিত্রে সহযোগিতা করেছেন ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড ও বাতায়ন প্রোডাকশন্স। নির্বাহী প্রযোজক হিসেবে কাজ করেছেন মীর মোকাররম হোসেন এবং সহ-প্রযোজক হিসেবে আছেন ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও বাতায়ন প্রোডাকশন্স- এর তাহরিমা খান।

ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন মোস্তফা মনওয়ার, প্রিয়াম অর্চি, দীপান্বিতা মার্টিনসহ আরো এক ঝাঁক প্রতিভাবান শিল্পী ও কলাকুশলী।

এসএ//আরজে

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More