অভিনেতা রাজীবের ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

0 13

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

ঢাকাই চলচ্চিত্রের অন্যতম অভিনেতা ওয়াসীমুল বারী রাজীবের ১৭তম মৃত্যুবার্ষিকী। রুপালি পর্দার এই অভিনেতা ২০০৪ সালের ১৪ নভেম্বর ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন । প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করা প্রয়াত এই খলনায়ক ‘রাজীব’ নামেই বেশি পরিচিত। নানা চরিত্রে অভিনয় করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে গেছেন তিনি। 

চিত্রপরিচালক কাজী হায়াতের ‘খোকন সোনা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রুপালি পর্দায় নিজের পরিচিতি জানান রাজীব। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে হাঙর নদী গ্রেনেড, প্রেম পিয়াসী, সত্যের মৃত্যু নেই, স্বপ্নের পৃথিবী, আজকের সন্ত্রাসী, দুর্জয়, দেনমোহর, স্বপ্নের ঠিকানা, মহামিলন, বাবার আদেশ, বিক্ষোভ, অন্তরে অন্তরে, ডন, কেয়ামত থেকে কেয়ামত, ভাত দে প্রভৃতি।

অভিনয়ের স্বীকৃতিস্বরূপ রাজীব শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতা হিসেবে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও অসংখ্য সম্মাননা লাভ করেন। অভিনয়ের বাইরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

সফল এই অভিনেতা ১৯৫২ সালের ১ জানুয়ারি পটুয়াখালী জেলায় জন্মগ্রহণ করেন।

এসএ//এফএস

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More