অভিনেতা বেনিনি পাচ্ছেন সম্মানজনক স্বর্ণসিংহ

0 85

রবার্তো বেনিনি। নামটা শুনলেই একটা কথা মনে পড়ে। ‘লাইফ ইজ বিউটিফুল’। হলোকাস্ট নিয়ে নির্মিত এই ছবি সারা বিশ্বে বেনিনিকে পরিচয় করিয়ে দেয়। ছবিটি দিয়ে বেনিনি অস্কারও ঘরে তোলেন। এই অভিনেতাকে এবার সম্মানজনক স্বর্ণসিংহ (গোল্ডেন লায়ন) পুরস্কারে ভূষিত করবে ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।


৭৮তম আসর কর্তৃপক্ষ গত বৃহস্পতিবার এই খবর জানিয়েছে। উৎসবের পরিচালক আলবার্তো বারবারা সম্মানজনক এই পুরস্কারের জন্য বেনিনির নাম ঘোষণা করেন। বেনিনি অভিনেতা হিসেবে জনপ্রিয় হলেও তিনি একাধারে লেখক, পরিচালক, চিত্রনাট্যকার, কৌতুক অভিনেতা ও অভিনয়শিল্পী।

এই সম্মানে উচ্ছ্বসিত বেনিনি। তিনি বলেন, ‘কৃতজ্ঞতা ও আনন্দে ভরপুর আমার হৃদয়। এটা আমার কাছে গভীর সম্মানের যে ভেনিস চলচ্চিত্র উৎসব আমার কাজকে মূল্যায়ন করেছে এবং আমাকে এই সম্মানে ভূষিত করেছে।’

পরিচালক ও অভিনেতা দুটো জায়গায়ই তিনি উজ্জ্বল ‘লাইফ ইজ বিউটিফুল’ দিয়ে। সে সময় সেরা অভিনেতা, সেরা আন্তর্জাতিক ছবি ও সেরা সংগীত বিভাগে অস্কার জিতেছিল ছবিটি। মনোনয়ন পেয়েছিল সাতটি শাখায়। এই ছবি ছাড়া ‘নাইট অন আর্থ’, ‘কফি অ্যান্ড সিগারেট’ ও ‘টু রোম উইথ লাভ’ ছবি উল্লেখযোগ্য।
ভেনিস চলচ্চিত্র উৎসব আয়োজিত হবে আগামী ১ থেকে ১১ সেপ্টেম্বর ইতালিতে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More