অনলাইন আড্ডায় মাদকের খপ্পরে শিক্ষার্থীরা

0 39

।।বঙ্গকথন প্রতিবেদন।।

সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের তরুণ শিক্ষার্থীদের টার্গেট করে মাদকের জাল ফেলে বসে আছে কারবারি সিন্ডিকেট। ছাত্রনেতা, শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মী, দোকানদারসহ ক্যাম্পাস সংশ্লিষ্ট ব্যক্তিদের ঘিরেই এই কারবার। কখনো মাদকসেবী হয়ে আবার কখনো বেশি টাকার লোভে এই চক্রে জড়িয়ে পড়েছে অনেক মেধাবী তরুণ-তরুণী। তিন বছর আগে গোয়েন্দা নজরদারিতে দেশের ৩৬টি বিশ্ববিদ্যালয় ও আটটি কলেজে ইয়াবা কারবারের সিন্ডিকেট ধরা পড়লে বিশেষ শুদ্ধি অভিযান শুরু হয়। কিছুদিনেই অভিযান স্থবির হয়ে পড়লে কৌশল পাল্টে নেয় কারবারিরা। অনলাইনে ফেসবুক গ্রুপ এবং গোপন যোগাযোগের অ্যাপে এখন চলছে কারবার। শিক্ষার্থীদের সমন্বয়ে গড়ে ওঠা কারবারিরা সচ্ছল পরিবারের সন্তানদের সিসা লাউঞ্জে নিয়ে মাদকে আসক্ত করছে। রেস্টুরেন্ট ও বারের আড্ডায় নতুন মাদকের কারবার শুরু হয়েছে। মাদকবিরোধী অভিযানের পর করোনা মহামারী সময়েও এই তিন কৌশলে কারবার চলছে। ক্যাম্পাস বন্ধ থাকলেও থেমে নেই কারবার।

গোয়েন্দাসহ সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, করোনাকালে অনেক শিক্ষার্থী নতুন করে ঝুঁকে পড়েছে মাদকের কারবারে। এই সুযোগে ইয়াবার সঙ্গে অতিমাত্রার ক্ষতিকর মাদক ক্রিস্টাল মেথ (আইস) ও লাইসার্জিক এসিড ডাইইথালামাইড (এলএসডি) বিক্রি শুরু করেছে চক্র।

এসএফ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More