অতিরিক্ত গরম আর রমজানকে ঘিরে বেড়েছে ফলের দাম

0 107

বাজারে বিভিন্ন ফলের সমারহ থাকলেও  রমজানের প্রথম সপ্তাহে অধিকাংশ  ফলমূলের দাম বেড়েছে।

বৈশাখের তপ্ত এই সময়ে ইফতারিতে দেশি-বিদেশি ফলমূলের পরিমাণ বাড়াচ্ছেন রোজাদাররা। এর ফলে বাড়তি চাহিদা তৈরি হওয়ায় ফলের দাম বাড়ছে বলে মনে করেন বিক্রেতারা।

শুক্রবার রাজধানীতে মওসুমি ফল তরমুজ বিক্রি হচ্ছিল প্রতিকেজি ৩৫ বা ৪০ এমনকি ৪৫ টাকায়ও। যদিও এক সপ্তাহ আগে প্রতিকেজি ২৫ টাকায় তরমুজ মিলছিল।

দাম বাড়ার তালিকায় সম্প্রতি যোগ হয়েছে আরেকটি ফল মাল্টা। এক সপ্তাহ আগে প্রতিকেজি ১৩০ টাকায় বিক্রি হওয়া আমদানি করা মাল্টা এখন ১৫০ টাকার নিচে পাওয়া যাচ্ছে না। কেউ কেউ ভালো মানের মাল্টা ১৬০ টাকায়ও বিক্রি করছেন।

সরবত তৈরি উপযোগী বেলের দামও দ্বিগুণ বেড়েছে। বাজারে প্রতিটি ছোট আকারের বেল এখন ৫০ টাকা, মাঝারি ৮০ টাকা আর বড় ও দেখতে হৃষ্টপুষ্ট বেল বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৬০ টাকায়।

অতি ছোট আকারের আনারসও প্রতিটি ৪০ টাকার নিচে মিলছে না, যা সাধারণ সময়ে ২০ থেকে ২৫ টাকার মধ্যে থাকে। আকারে বড়গুলোর দামও পাল্লা দিয়ে বাড়ছে। 

আমদানি ফলের মধ্যে এই সপ্তাহে সবুজ আপেল বিক্রি হচ্ছে প্রতিকেজি ২০০ টাকা, লাল আপেল ১৮০ টাকা। গত এক সপ্তাহের চেয়ে দাম বেড়েছে কেজিতে অন্তত ৩০ টাকা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More