অক্সিজেনের অভাবে ৮ জনের মৃত্যু

0 72

সারা ভারতে অক্সিজেনের ঘাটতি থাকলেও, উত্তরপ্রদেশে নেই। এমনটাই দাবি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের। কিন্তু তার পাওয়া তথ্য যে কতটা ঠিক তা নিয়েই এবার প্রশ্ন উঠেছে। কারণ গত ২৪ ঘণ্টায় অক্সিজেনের অভাবে ৮ রোগীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

রাজধানী দিল্লি ইতোমধ্যেই কেন্দ্র ও অন্যান্য রাজ্যে  আহ্বান জানিয়েছে অক্সিজেন পাঠানোর জন্য। কিন্তু যোগী আদিত্যনাথ জানিয়েছেন, তার রাজ্যের কোনও হাসপাতালে অক্সিজেনের ঘাটতি নেই।

তিনি স্পষ্ট করে জানান, সরকারি ও বেসরকারি কোনও হাসপাতালেই অক্সিজেনের ঘাটতি নেই। কালোবাজারি ও অক্সিজেন মজুত করে রাখার ফলে কিছু সমস্যা হয়েছে।

একদিন যেতে না যেতেই খবর এলো, গত ২৪ ঘণ্টায় আগরার পারস হাসপাতালে ৮ জন করোনা রোগী মারা গেছেন। একাধিক হাসপাতালের বাইরে ঝুলতে দেখা গেল, অক্সিজেন নেই লেখা সাইনবোর্ড। এমনকি জেলাপ্রশাসক প্রভু সিংও অক্সিজেনের ঘাটতির কথা মেনে নিয়েছেন।

রাজ্য প্রশাসন বলছে, গত ২৪ ঘণ্টায় বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই কমেছে অক্সিজেন। তবে এ নিয়ে বিিভিন্ন মহল প্রশ্ন তুলেছে, করোনা আক্রান্তের সংখ্যা আগামী দিনে বাড়বে এটা খুবই স্বাভাবিক। তাহলে রাজ্যে যে শুধুমাত্র ২৪ ঘণ্টার অক্সিজেন মজুত রয়েছে সেই তথ্য জানেন না কেন যোগী আদিত্যনাথ?

আগরার একাধিক হাসপাতালেই অক্সিজেনে ঘাটতি দেখা দিয়েছে। এর ফলে অনেক হাসপাতাল রোগী ভর্তি বন্ধ করে দিয়েছে। অক্সিজেনের পাশাপাশি প্রয়োজনীয় ওষুধও পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ উঠেছে।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More