হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা, ক্ষমা চাইলেন মহাপরিচালক!

0 41

জেলা প্রতিবেদক, রাজশাহী

প্রায় পাঁচ বছর ধরে পেশাগত দায়িত্ব পালনে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি রয়েছে। এ ঘটনার জন্য সাংবাদিকদের কাছে ক্ষমা চেয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক প্রফেসর এবিএম খুরশীদ আলম।

রোববার বেলা ১১টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন মহাপরিচালক।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচ বছর ধরে সাংবাদিকদের ঢুকতে দেয়া হয় না। এ অভিযোগ শুনলাম। এজন্য যদি আমি দায়ী হই তাহলে আপনাদের (সাংবাদিকদের) কাছে দুঃখিত এবং ক্ষমা চাই।

তিনি যোগ করেন, মিডিয়াকে দূরে রেখে কোনো কাজ সম্পন্ন করা যাবে না। দেশের মিডিয়া অনেক শক্তিশালী। সাংবাদিকরা সরকারের স্বাস্থ্যসেবার উন্নয়ন তুলে না ধরলে জনগণ জানবে না। আমরা যতই তুলে ধরি না কেন তা জনগণ বিশ্বাস করবে না। আমি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে অনুরোধ করব, আপনি মিডিয়ার সঙ্গে থাকেন। তাদের কাজ করতে সহযোগিতা করেন। আপনাকে অনুরোধ করে গেলাম, পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেবেন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল করোনা চিকিৎসায় ভালো কাজ করছে জানিয়ে মহাপরিচালক আরও বলেন, ঢাকার অনেক হাসপাতালের চেয়ে এখানকার ব্যবস্থাপনা ভালো। অন্যান্য রোগের চিকিৎসা এবং অপারেশন আগের চেয়ে একটু কমলেও বেশ ভালো হয়েছে।

তিনি আরও বলেন, করোনা টিকার নির্দেশনা প্রধানমন্ত্রী বা স্বাস্থ্যমন্ত্রী দেবেন। তবে টিকা আবিষ্কার হলে বাংলাদেশ যাতে সঙ্গে সঙ্গে পায় সেই হোমওয়ার্ক আমরা করছি। টিকা আবিষ্কার হলে আমরাও পাব।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More