সেনাবাহিনীর ৪ ইউনিটের ‘রেজিমেন্টাল কালার’ অর্জন

0 33

||বঙ্গকথন প্রতিবেদন||

কৃতিত্ব, সাফল্য এবং সেনাবাহিনী তথা দেশের প্রতি অসামান্য অবদানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীর ৪টি ইউনিট ‘রেজিমেন্টাল কালার’ অর্জন করেছে। সোমবার বগুড়া সেনানিবাসে সেনাবাহিনীর ২৪ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ১০ মিডিয়াম রেজিমেন্ট আর্টিলারি, ২ সিগন্যাল ব্যাটালিয়ন এবং ৪ সিগন্যাল ব্যাটালিয়ন ইউনিটকে এই রেজিমেন্টাল কালার প্রদান করা হয়।

সকালে বগুড়া সেনানিবাসের শহীদ লেফটেন্যান্ট বদিউজ্জামান প্যারেড গ্রাউন্ডে এই রেজিমেন্টাল কালার প্রদানের আনুষ্ঠানিকতা শুরু হয়। শুরুতে ১১ পদাতিক ডিভিশনের সম্মিলিত চৌকষদল প্রধান অতিথি আর্টডকের জিওসি লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদকে জেনারেল সালাম প্রদান করে। এরপর রেজিমেন্টাল কালারের জন্য নির্বাচিত ৪টি ইউনিট কালার প্যারেডে অংশ নেয়।

প্যারেড শেষে লেফটেন্যান্ট জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ সেনাপ্রধানের পক্ষ থেকে ইউনিটগুলোর অধিনায়কের হাতে রেজিমেন্টাল কালার পতাকা তুলে দেন। প্রধান অতিথির বক্ত্যবে তিনি বলেন, বঙ্গবন্ধু প্রণীত প্রতিরক্ষা নীতি-১৯৭৪ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদিত প্রতিরক্ষা নীতি-২০১৮’র আলোকে সেনাবাহিনীর সাংগঠনিক বিন্যাস ও আধুনিকায়নের প্রক্রিয়া চলমান রয়েছে। কর্মদক্ষতা, কঠোর পরিশ্রম ও কর্তব্যনিষ্ঠার স্বীকৃতি স্বরূপ প্রাপ্ত রেজিমেন্টাল কালার পতাকার মর্যাদা রক্ষা ও দেশ মাতৃকার যে কোনো প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগস্বীকারে ইউনিটগুলোকে প্রস্তুত থাকতে নির্দেশনাও প্রদান করেন তিনি।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More