সিরাজগঞ্জে জেএমবির ৪ সদস্যের আত্মসমর্প ন, পিস্তল-বোমা তৈরি সরঞ্জাম জব্দ

0 37

||জেলা প্রতিবেদক, সিরাজগঞ্জ||

জঙ্গি আস্তানা সন্দেহে সিরাজগঞ্জের শাহাজাদপুরের উকিলপাড়া এলাকায় ঘিরে রাখা বাড়িতে অভিযান চালিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ সময় ওই বাড়ি থেকে নব্য জেএমবির আঞ্চলিক প্রধানসহ চারজন আত্মসমর্পণ করে। অভিযানে সেখান থেকে দুটি পিস্তল ও বোমা তৈরি সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

অভিযান শেষে র‌্যাব কর্মকর্তা কর্নেল তাহের বলেন, জঙ্গিদের প্রশিক্ষণ ও আদর্শগত প্রচারণার কাজ চলতো এই বাড়িতে। আধা পাকা বাড়িটি সবসময় বন্ধ থাকতো। 

র‌্যাবের গণমাধ্যম ও আইন শাখার কর্মকর্তা লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, এর আগে চারজনকে রাজশাহী থেকে আটক করা হয়েছে। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে বাড়িটি ঘিরে রাখা হয়। তিনি বলেন, অভিযানের আগে ওই বাড়ির আশেপাশের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়। বোমা নিষ্ক্রিয়করণ টিমের সদস্যরা ঘটনাস্থলে যান।

তিনি জানান, রাজশাহীর শাহ মখদুম এলাকা থেকে মাহমুদ নামের একজনকে আটক করা হয়। যত দূর জেনেছি মাহমুদ রাজশাহী অঞ্চলের জেএমবির আমির। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাত থেকে ওই বাড়িটি ঘিরে রাখা হয়। ঘিরে রাখা বাড়ির মালিকের নাম ফজলুল হক। দুই মাস আগে দুজন নারী ওই বাসায় আসেন। এরপর বগুড়া থেকে আরও দুজন ওই বাসায় থাকতে শুরু করে।

জেলা//এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More