সিনহা হত্যার তদন্ত রিপোর্ট এভাবে প্রকাশ করা ঠিক হয়নি- স্বরাষ্ট্রমন্ত্রী

0 43

বঙ্গকথন প্রতিবেদন

পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় তদন্ত কমিটির দাখিল করা রিপোর্টের নামে পত্রিকায় যেসব তথ্য প্রকাশ হয়েছে, তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, প্রকাশিত রিপোর্টের (তদন্ত রিপোর্ট) সত্য-মিথ্যা সম্পর্কে আমার ধারণা নেই। কারণ রিপোর্টটি আমি এখনও পড়িনি। তবে এভাবে প্রতিবেদন প্রকাশ ঠিক হয়নি। বিষয়টি অবশ্যই খতিয়ে দেখা হবে। বুধবার সচিবালয়ে নিজ দফতরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, গেল সোমবার অবসরপ্রাপ্ত মেজর সিনহা নিহতের ঘটনায় সরকার গঠিত তদন্ত কমিটির সদস্যরা তদন্ত শেষে সচিবালয়ে এসে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে সুপারিশসহ প্রতিবেদন হস্তান্তর করেন। সেদিন স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেছিলেন, অত্যন্ত স্পর্শকাতর এ মামলাটি আদালতের নির্দেশনা অনুযায়ী র‍্যাব তদন্ত করছে। এ অবস্থায় আমরা এ তদন্ত কমিটির প্রতিবেদন প্রকাশ করলে মূল তদন্ত ব্যাহত হতে পারে। আদালত চাইলে আমরা এ প্রতিবেদন আদালতে পেশ করব। তবে প্রতিবেদনের সুপারিশগুলো আমরা বাস্তবায়ন করব।

কিন্তু তদন্ত কমিটির রিপোর্ট পেশ করার দুইদিনের মাথায় একটি জাতীয় দৈনিকে তা প্রকাশিত হয়। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, ঘটনার পর তাৎক্ষণিকভাবে আমরা একটা তদন্ত কমিটি গঠন করে দিয়েছিলাম। এ কমিটি প্রতিবেদন দিয়েছে। আমাদের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি এ রিপোর্ট পর্যালোচনা করবে। রিপোর্টের অংশ বিশেষ কেউ সরবরাহ করে থাকলে তিনি কাজটি ঠিক করেননি। যারা এ অবস্থায় রিপোর্টটি প্রকাশ করেছেন তারাও কাজটি ঠিক করেননি। আমরা এটি খতিয়ে দেখব।

সংবাদ-সূত্র- যুগান্তর অনলাইন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More