শুক্রবার কবিদের মিলনমেলা বসছে বগুড়ায়

0 201

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

বছর ঘুরে শুক্রবার ফের বগুড়ায় বসছে দেশের বিভিন্ন প্রান্তের কবিদের মিলনমেলা। বরাবের মতো এবারো আয়োজক বগুড়া লেখ চক্র। সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সকালে জেলা পরিষদ চত্ত্বরে উদ্বোধন হবে দু’দিনের কবি সম্মেলন। এবারের সম্মেলনে শতাধিক কবি অংশ নেয়ার কথা রয়েছে।

বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক জানান, সকাল ১০টায় এই কবি সম্মেলনের উদ্বোধন করবেন সমবায় অধিদপ্তরের মহাপরিচালক কবি আমিনুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি কথাসাহিত্যিক শিরীণ আখতার। উদ্বোধন শেষে দিনভর থাকবে কবিতা আর সাহিত্য নিয়ে আলোচনা আর স্ব-রচিত কবিতা পাঠ।

সংগঠনের সাধারণ সম্পাদক কামরুন নাহার কুহেলী জানান, সম্মেলনের দ্বিতীয় দিন শনিবার বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য অন্যান্য বছরের মতো এবারো ছয় জন বিশিষ্ট ব্যক্তিকে ‘বগুড়া লেখক চক্র পুরস্কার-২০২০’ প্রদান করা হবে। এবার কবিতায় শামীম রেজা, কথাসাহিত্যে আকমল হোসেন নিপু, প্রবন্ধে মোহাম্মদ নূরুল হক, গবেষণায় শামীম রফিক, লিটল ম্যাগাজিন সম্পাদনায় ‘লিরিক’ সম্পাদক এজাজ ইউসুফী এবং সাংবাদিকতায় জেএম রউফকে এই পুরস্কার প্রদান করা হবে।

কবি সম্মেলন উপলক্ষে জেলা পরিষদ চত্বরে দুদিন ধরে চলবে বইমেলা। বইমেলায় অংশ গ্রহণ করবে বাংলা একাডেমি, নৈঋতা ক্যাফে, কবি মানস, বগুড়া লেখক চক্র ও দেশ পাবলিকেসন্স। এছাড়া সম্মেলন প্রাঙ্গনে থাকবে শীতের পিঠা এবং হ্যান্ডিক্রাফটসের আয়োজনও।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More