বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়ালো

0 268

||বিদেশ-বিভূঁই প্রতিবেদন||

বিশ্বজুড়ে নতুন করে করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। এর মধ্যেই করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়িয়ে গেছে। ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ৭ লাখ ২০ হাজার ৯৯৩। 

করোনায় সংক্রমণে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ লাখ ২৬ হাজার ৮৪১ জনের। তবে করোনা থেকে সুস্থতার হারও অনেক। আক্রান্তদের মধ্যে ৪ কোটি ২০ লাখ ৩২ হাজার ১০৪ জন ইতোমধ্যেই সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। 

বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে তাণ্ডব চালাচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে নতুন করে একদিনে প্রায় আড়াই হাজার মানুষের প্রাণ কেড়েছে করোনা। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৩৯ জনের মৃত্যু হয়েছে, যা গত ছয় মাসের মধ্যে সর্বোচ্চ।

সংক্রমণে যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯২ লাখ ৬৬ হাজার ৭০৫। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৩৫ হাজার ২৬১ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ৮৬ লাখ ৭৯ হাজার ১৩৮ জন। 

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More