বগুড়ায় শুরু হয়েছে দু’দিনের কবি সম্মেলন

0 234

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

বগুড়ায় শুরু হয়েছে দু’দিনের কবি সম্মেলন। শুক্রবার সকালে জেলা পরিষদ মিলনায়তনে এই সম্মেলনের উদ্বোধন করেন সমবায় অধিদপ্তরের মহাপরিচালক কবি আমিনুল ইসলাম। বগুড়া লেখক চক্রের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এই সম্মেলনে দেশের বিভিন্ন প্রান্তের শতাধিক কবি অংশ নিয়েছেন।

সম্মেলন উদ্বোধনের আগে জেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান কবিরা। এরপর শহরে বের করা হয় শোভাযাত্রা। শোভাযাত্রা শেষে জেলা পরিষদ মিলনায়তনে উদ্বোধনী আলোচনায় বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান ডাক্তার মকবুল হোসেন, কবিকুঞ্জ রাজশাহীর সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট পলাশ খন্দকার এবং বগুড়া লেখক চক্রের সভাপতি কবি ইসলাম রফিক।

দুপুরের পর দিনভর কবিতা আর সাহিত্য নিয়ে আলোচনা চলে সম্মেলেনে। এসব আলোচনাপর্বে স্ব-রচিত কবিতা পাঠও করেন কবিরা। কবি সম্মেলন উপলক্ষে জেলা পরিষদ চত্বরে শুরু হয়েছে দু’দিনের বইমেলা। এছাড়া সম্মেলন প্রাঙ্গনে রয়েছে শীতের পিঠা এবং হ্যান্ডিক্রাফটসের আয়োজনও। শনিবার সাহিত্য ও গণমাধ্যমে বিশেষ অবদানের জন্য ৬ জনকে বগুড়া লেখক চক্র পদক প্রদানের মধ্য দিয়ে শেষ হবে কবিদের এই সম্মেলন।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More