নাট্যকার মান্নান হীরার প্রস্থান

0 238

||সংস্কৃতির মঞ্চ প্রতিবেদন||

চলে গেলেন বিশিষ্ট নাট্যকার ও অভিনেতা মান্নান হীরা। রাজধানীর ইসলামিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাত ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর ইসলামিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বৃহস্পতিবার বিকেলে নামাজে জানাজা শেষে জন্মভিটা সিরাজগঞ্জে চিরনিদ্রায় শায়িত করা হয় এই নাট্যজনকে।

‘একাত্তরের ক্ষুদিরাম’ চলচ্চিত্র দিয়ে আলোচনায় আসেন এই নির্মাতা। তার আগে মান্নান হীরা ‘গরম ভাতের গল্প’ ও ‘৭১-এর রঙপেন্সিল’ নামে দু’টি স্বল্পদৈর্ঘ্যে ছবি পরিচালনা করেন। কর্মজীবনে মান্নান হীরা দীর্ঘ দিন ধরে আরণ্যক নাট্যদলের সভাপতির দায়িত্ব পালন করেন। জনপ্রিয় এই নাট্যকারের লেখা উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে আছে, ‘ক্ষুদিরামের দেশে’, ‘ফেরারী নিশান’, ‘আদাব’, ‘ঘুমের মানুষ’ ‘মৃগনাভি’, ‘শেকল’, ‘জননী বীরাঙ্গনা’, ‘মণিমুক্তা’, ‘একাত্তরের রাজকন্যা’, ‘মেহেরজান, ‘ফুটপাত’, ‘রেফারী’, ‘বাংলার বাদশা’, ‘সুখদৈত্য’, ‘লাল জমিন’ প্রভৃতি।

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More