দৈনিক সংবাদের বার্তা সম্পাদক কারাগারে

0 256

||বঙ্গকথন প্রতিবেদন||

ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলায় দৈনিক সংগ্রামের বার্তা সম্পাদক শাহাদাত হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালত জামিন আবেদন খারিজ করে এই আদেশ দেন।

এর আগে আসামি শাহাদাত হোসেন আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত তার জামিন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগে থেকে জানা যায়, ২০১৩ সালে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে আবদুল কাদের মোল্লার ফাঁসি হয়। এরই ধারাবাহিকতায় গত বছরের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় ‘শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদতবার্ষিকী আজ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করে। ওই প্রতিবেদনে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য দেয়া হয় হয় বলে অভিযোগে বলা হয়।

এরপর ২০১৯ সালের ১৩ ডিসেম্বর দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজীসহ আটজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন মুক্তিযোদ্ধা আফজাল হোসেন। এদিকে একই মামলায় গত ২২ অক্টোবর সাংবাদিক রুহুল আমিন গাজীর জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠিয়েছেন আদালত। তিনি এখন কারাগারে।

এমএইচ//

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More