জনসংযোগ প্রশাসকসহ রাবির ৩ পদে পুরনোদের সরিয়ে দিলো প্রশাসন

0 46

বিদ্যাপীঠ প্রতিবেদন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জনসংযোগ দফতর, কেন্দ্রীয় গ্রন্থাগার ও পরিবহন প্রশাসক পদে পুরোনোদের সরিয়ে নতুনদের নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের মানসিক স্বাস্থ্য কেন্দ্রে নতুন পরিচালক এবং তাপসী রাবেয়া হলে নতুন প্রাধ্যক্ষ নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

নিয়োগপ্রাপ্ত নতুন জনসংযোগ প্রশাসক হলেন- ফার্মেসি বিভাগের সহযোগী ড. মো. আজিজুর রহমান শামীম। আর কেন্দ্রীয় গ্রন্থাগারে রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান এবং পরিবহন দফতরে ফাইন্যান্স বিভাগের সহযোগী অধ্যাপক মোকছিদুল হককে প্রশাসক পদে নিয়োগ দেয়া হয়।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের মানসিক স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক হিসেবে অধ্যাপক আনওয়ারুল হাসান সুফিকে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোসা. ফেরদৌসী মহলকে তাপসী রাবেয়া হলের প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়া হয়।

বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম.এ বারী স্বাক্ষরিত অফিস আদেশে তাদেরকে নিয়োগ দেয়া হয়। তবে ১ সেপ্টেম্বর থেকে তাদের নিয়োগের আদেশ কার্যকর করা হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়।

জনসংযোগ, কেন্দ্রীয় গ্রন্থাগার, পরিবহন প্রশাসক ও হল প্রাধ্যক্ষ নিয়োগের আদেশে উল্লেখ করা হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে পুনরাদেশ না দেয়া পর্যন্ত নতুন নিয়োগপ্রাপ্তরা দায়িত্ব পালন করবেন। প্রশাসক হিসেবে দায়িত্ব পালনের জন্য ভাড়ামুক্ত বাসা ও অন্যান্য সুবিধাসহ নির্ধারিত সম্মানী পাবেন। তবে মানসিক স্বাস্থ্য কেন্দ্রের পরিচালক হিসেবে আগামী তিন বছরের জন্য নিয়োগপ্রাপ্ত আনওয়ারুল হাসান সুফি অবৈতনিকভাবে দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৬ মে ফলিত পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আব্দুস সোবহান উপাচার্য হিসেবে দ্বিতীয় মেয়াদে দায়িত্ব গ্রহণের পর জনসংযোগ প্রশাসক হিসেবে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, কেন্দ্রীয় গ্রন্থাগারের প্রশাসক হিসেবে হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের অধ্যাপক ড. সুভাষ চন্দ্র শীল এবং পরিবহন দফতরের প্রশাসক হিসেবে উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এফএম আলী হায়দারকে নিয়োগ করেন।

প্রায় তিন বছর পর তাদেরকে সরিয়ে নতুনদের দায়িত্বে আনা হলো। তবে প্রায় একই সঙ্গে নিয়োগপ্রাপ্ত গণিত বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমানকে প্রক্টর পদে বহাল রাখা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More