কুয়ালালামপুর রুটে ফ্লাইট বাড়লো ইউএস-বাংলার

0 48

বাণিজ্য-অর্থনীতি প্রতিবেদন

মালয়েশিয়ার কুয়ালালামপুরে আরেকটি ফ্লাইট বাড়িয়েছে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি উড়োজাহাজ সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনাকালীন এ নিয়ে সপ্তাহে ফ্লাইটের সংখ্যা বাড়লো তিন-এ। রোববার ওই এয়ারলাইন্স থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে বলা হয়েছে, করোনার কারণে দীর্ঘ পাঁচ মাস পর গত ১৬ আগস্ট (রোববার) ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট শুরু করে ইউএস-বাংলা এয়ারলাইন্স। শুরুতে সপ্তাহে দুইটি ফ্লাইট চালু করে সংস্থাটি। যাত্রীদের চাহিদা কথা বিবেচনা করে আগামী ১ সেপ্টেম্বর থেকে আরেকটি ফ্লাইট পরিচালনা করা হবে। ফলে এখন থেকে কুয়ালামাপুরে সপ্তাহে তিনটি ফ্লাইট চালাবে ওই উড়োজাহাজ সংস্থা।  

বাংলাদেশ ও মালয়েশিয়া সরকারের সব ধরনের স্বাস্থবিধি ও ভ্রমণ সংক্রান্ত নির্দেশনা পালন করে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে। এখন বৃহস্পতিবার ও রোববার রাত ৮টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।  

কুয়ালালামপুর থেকে সোমবার ও শুক্রবার স্থানীয় সময় ভোর ৩টায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসছে। ১ সেপ্টেম্বর থেকে ঢাকা থেকে কুয়ালালামপুরে মঙ্গলবার, বৃহস্পতিবার ও রোববার এবং এবং ২ সেপ্টেম্বর কুয়ালালামপুর থেকে ঢাকায় সোমবার, বুধবার ও শুক্রবার ফ্লাইট পরিচালিত হবে। ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে।  

এখন ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে গুয়াংজু রুটে সপ্তাহে একটি আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করছে। এছাড়া ৩১ আগস্ট থেকে ঢাকা থেকে দোহা রুটে সপ্তাহে দুটি ফ্লাইট পরিচালিত হতে যাচ্ছে। এছাড়া কোভিড-১৯ মহামারিকালীন বিশ্বের বিভিন্ন গন্তব্যে আটকেপড়া যাত্রীদের সুবিধার্থে ও কার্গো পরিবহনে স্পেশাল ফ্লাইট পরিচালনা করছে।
 
ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ফ্লাইট সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য নিকটস্থল ট্রাভেল এজেন্ট অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের সেলস্ কাউন্টারে যোগাযোগের জন্য অনুরোধ করা হয়েছে।  

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More