করোনা বিরতি শেষে মাঠে ফিরছে টাইগাররা

0 43

খেলার মাঠ প্রতিবেদন

করোনাক্রান্তিতে দীর্ঘ বিরতির পর খেলার মাঠে ফিরছে টাইগাররা। শ্রীলঙ্কায় সিরিজ দিয়ে অবসান ঘটতে যাচ্ছে ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার। তবে কোয়ারেন্টাইন জটিলতা তৈরি হয়েছে এই সিরিজ ঘিরে। দেশেই কয়েক দফায় খেলোয়াড়দের করোনা পরীক্ষা করিয়ে নিয়ে যাচ্ছে বিসিবি। শ্রীলঙ্কায় গিয়েও করা হবে নমুনা পরীক্ষা। তাই ৭ দিনের বেশি কোয়ারেন্টাইন করার দরকার হবে না- এমন প্রত্যাশা ছিল বিসিবির। একমত হয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ডও। তবে দেশটির সরকারের কড়া নির্দেশ, বাইরের দেশ থেকে সে দেশে কেউ গেলে তাকে মানতে হবে ১৪ দিনের কোয়ারেন্টাইন। এই নিয়মে পড়তে হচ্ছে বাংলাদেশ দলকেও।

তবে বিসিবি চাইছে কোয়ারেন্টাইনের মেয়াদ শিথিল করতে। কারণ, ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকলে অনুশীলন করার পর্যাপ্ত সুযোগ পাবে না মুমিনুল হকের নেতৃত্বাধীন দল। এদিকে, বাংলাদেশ ক্রিকেট দলের জৈব নিরাপত্তার বাড়তি খরচও বিসিবির ঘাড়ে চাপাতে চাইছে লঙ্কান ক্রিকেট, এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। তবে, সবকিছু ছাপিয়ে বিসিবির মূল ভাবনা খেলোয়াড়রা যেন পর্যাপ্ত অনুশীলন করে মাঠে নামতে পারে সেটি নিশ্চিত করা।

করোনাভাইরাসের কারণে গত মার্চ থেকে বাংলাদেশের ক্রিকেট কার্যক্রম বন্ধ হয়ে যায়। এরপর ১৯ জুলাই থেকে সীমিত আকারে পুনরায় ক্রিকেট কার্যক্রম শুরু হয়। জৈব-সুরক্ষার মাঝে ব্যক্তিগতভাবে অনুশীলন শুরু করেন ক্রিকেটাররা। কিছুদিন আগে ছোট-ছোট গ্রুপে অনুশীলন শুরু হয়েছে, তবে সতর্কতা হিসেবে এখনো পূর্ণাঙ্গ অনুশীলন শুরু হয় নি। আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের।

এনএস/এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More