করোনায় প্রাণ হারালেন সংবাদ সম্পাদক মুনীরুজ্জামান

0 153

||বঙ্গকথন প্রতিবেদন||

করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান। মঙ্গলবার সকাল ৭টা ৪০ মিনিটে ৭২ বছর বয়সে মারা যান তিনি।

রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন খন্দকার মুনীরুজ্জামান। সম্প্রতি তিনি জ্বরে আক্রান্ত হন। এরপর করোনা টেস্ট পজেটিভ হওয়ায় শান্তিনগরের নিজ বাসায় চিকিৎসাধীন ছিলেন। পরে শারীরিক অবস্থার অবনতি হলে গত ৩১ অক্টোবর হাসপাতালে ভর্তি হন। ২১ দিন লড়াই করার পর তার কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু করোনা পরবর্তী নানা জটিলতা ও ধকল সইতে না পেরে মঙ্গলবার সকালে মারা যান দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামান।

১৯৭০ সালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির মুখপত্র ‘সাপ্তাহিক একতা’য় মুনীরুজ্জামানের সাংবাদিকতা শুরু। পরে রাজনৈতিক বিশ্লেষণধর্মী কলাম লেখক হিসেবে তিনি পরিচিতি পান। দৈনিক সংবাদে তিনি সহকারী সম্পাদক হিসেবে যোগ দেন। ২০০৪ সালে ভারপ্রাপ্ত সম্পাদক হন দেশের প্রাচীন এই গণমাধ্যমে। তিনি দীর্ঘদিন কমিউনিস্ট পার্টির ঢাকা জেলা কমিটির সম্পাদক ছিলেন। খন্দকার মুনীরুজ্জামান সাংবাদিকতা ছাড়াও কবিতা, গল্প, প্রবন্ধ, চিত্র সমালোচনা ও নিয়মিত কলাম লিখতেন। তার জন্ম ১৯৪৮ সালের ১২ মার্চ ঢাকায়।

এমএইচ//

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More