করোনায় ক্ষতির মুখে পড়া হাট-বাজার ইজারাদারদে পাশে দাঁড়াচ্ছে সরকার

0 43

||বঙ্গকথন প্রতিবদে||

রোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পরিস্থিতির কারণে হাট-বাজার ইজারাদারদের ক্ষতি পোষানোর উদ্যোগ নিয়েছে সরকার। সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ থেকে ইজারাদারদের কাছ থেকে পাওয়া আবেদনগুলো নীতিমালা অনুযায়ী বিবেচনা করে পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকদের নির্দেশনা দেয়া হয়েছে।

দেশের বিভিন্ন অঞ্চলে বাংলা ১৪২৬ সনে ইজারা দেয়া হাট-বাজারগুলোতে কোভিড-১৯ পরিস্থিতির কারণে ক্রয়-বিক্রয় বন্ধ থাকায় ইজারামূল্য মওকুফ/সমন্বয়/স্থগিত/ক্ষতিপূরণ প্রদান/মেয়াদ বৃদ্ধি/আর্থিক সহায়তা প্রদান সংক্রান্ত প্রাপ্ত আবেদন/বিবেচ্যপত্রের বিষয় সরেজমিন যাচাই করে ‘সরকারি হাট-বাজারসমূহের ব্যবস্থাপনা পদ্ধতি এবং তা থেকে প্রাপ্ত আয় বন্টন সম্পর্কিত নীতিমালা’ অনুযায়ী পরবর্তী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয় চিঠিতে।

খুলনা, রাজবাড়ী, শেরপুর, নাটোর, দিনাজপুর, নওগাঁ, হবিগঞ্জ, ময়মনসিংহ, বরিশাল, যশোর, রংপুর, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, চট্টগ্রাম, মাগুরা, কুমিল্লা ও জামালপুরের জেলা প্রশাসককে এই নির্দেশনা দেয়া হয়েছে।

সংবাদ-সূত্র : জাগোনিউজ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More