ওয়ার্মআপ পর্বে ভোটের হিসেব চিন্তায় ফেলেছে ট্রাম্পকে

0 48

নির্বাচনের দুই সপ্তাহ আগেই ওয়ার্মআপ ভোট পড়েছে ২.২ কোটি, এগিয়ে জো বাইডেন

।। বঙ্গকথন ডেস্ক ।।

৩ নভেম্বর আমেরিকায় নির্বাচন । নির্বাচনের মূল পর্ব হওয়ার আগেই দেশটির ৪৪ টি রাজ্যে আগাম ভোট পড়েছে দুই কোটিরো বেশি । নির্বাচনের আগে গেলো বারে ঠিক এই সময়ে যে সংখ্যক আগাম ভোট পড়েছিলো ৬০ লাখ এবার তার দ্বিগুনেরো বেশি ভোট পড়েছে । করোনা উপেক্ষা করে প্রতিদিন অসংখ্য মানুষ আগাম ভোট দিতে লাইনে দাঁড়াচ্ছেন । অনলাইনে বা ডাকযোগেও পড়ছে ভোট । টেক্সাসে আগাম ভোট গ্রহণের প্রথম দিনেই হয়েছে রেবর্ড । ওহায়োওতে ডাকযোগেই পড়েছে প্রায় ২৪ লাখ ভোট । জর্জিয়ায় প্রথম দিনেই ভোট পড়ে ১ লক্ষ ২৬ হাজার ৮ শ’ ৭৬ টি ।

এছাড়োও মিনেসোটা, সাউথ ডাকোটা, ভার্মন্ট,ভার্জিনিয়া ও উইসকনসিন রাজ্যে আগাম ভোটের সংখ্যা গেলো নির্বাচনকে ছাড়িয়ে গেছে এরই মধ্যে । ইউএস ইলেকশনস প্রজেক্ট অব ইউনিভার্সিটি অব ফ্লোরিডা এক তথ্যে জানিয়েছে, শুক্রবার রাত পর্যন্ত ২২ মিলিয়ন মার্কিন তাদের পছন্দের প্রার্থিকে এরইমধ্যে ভোট দিয়েছেন । করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনেই ৮ থেকে ১৮ ঘন্টা অপেক্ষা করে ভোট প্রদান করছেন আমেরিকার রাজ্যগুলোর লাখো মানুষ ।

আগাম ভোটের ট্রেন্ডে দেখা যায় এখন পর্যন্ত ডোনাল্ড ট্রাম্পের থেকে অনেকটাই এগিয়ে আছেন ডেমোক্র্যাটদের  প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন। ওয়ার্মআপ পর্বের এই ট্রেন্ড ভাবিয়ে তুলেছে মার্কিন প্রেসিডেন্ট তথা রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প কে ! ‘আগাম এই ভোট দেয়ার হিড়িক দেখে ২০০৮ সালে ওবামাকে নির্বাচিত করার মতো উৎসাহ দেখা যাচ্ছে ভোটারদের মধ্যে’ বিশেষজ্ঞদের এমন মত আর ভোটের ট্রেন্ড মূল পর্ব নির্বাচনের প্রায় সপ্তাহ দুয়েক আগেই আমেরিকার অস্থির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কপালে চিন্তার বলিরোখ স্পষ্ট করে তুলছে ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More