আদমদীঘিতে পলিথিন ও প্লাস্টিক কারখানায় ১ লাখ ৮০ হাজার টাকার অর্থদণ্ড

0 38

উপজেলা প্রতিবেদক, আদমদীঘি বগুড়া

বগুড়ার আদমদীঘিতে পলিথিন ও প্লাস্টিক তৈরির দুটি কারখানায় অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‍্যাব ১২’র একটি দল। বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত চলা এই অভিযানে ভ্রামম্যাণ আদালত দুই কারখানা মালিককে ১ লাখ ৮০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন। র‍্যাবের এই অভিযানে জব্দ করা হয়েছে কয়েক হাজার কেজি পলিথিন ব্যাগ, কাঁচামালসমেত পলিথিন তৈরির মেশিন এবং প্লাস্টিক তৈরির দুটি মেশিন।

র‍্যাব-১২’র বগুড়া স্পেশার কোম্পানির ভারপ্রাপ্ত কমান্ডার স্বজল কুমার সরকার জানান, উপজেলার সান্তার তিয়রপাড়া এলাকার বাসিন্দা রাশেদ দীর্ঘদিন ধরে উৎপাদন নিষিদ্ধ পলিথিন তৈরি করে বাজারজাত করে আসছিলো। এমন খবরে বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে সেখানে অভিযান চালিয়ে ২ হাজার কেজি পলিথিন ব্যাগ, পলিথিন তৈরির ৫শ কেজি কাঁচামাল এবং চারটি মেশিন জব্দ করা হয়। পরে অভিযান চালানো হয় উপজেলার ছাতনি গ্রামের বাসিন্দা দুলাল হোসেনের প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায়। আইন ভঙ্গ করে সেখানে পণ্য উৎপাদন করায় জব্দ করা হয় কারখানার প্লাস্টিক তৈরির দুটি মেশিন।

এই কর্মকর্তা আরো জানান, বুধবারের এই অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এ,কে,এম আব্দুল্লাহ বিন রশিদ। আদালত পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫’ দুটি ধারা ভঙ্গের দায়ে পলিথিন কারখানার মালিক রাশেদকে ১ লাখ টাকা এবং প্লাস্টিক কারখানার মালিক দুলালকে ৮০ হাজার টাকার অর্থদণ্ড দেন আদালত।

উপ-আ/এমএইচ

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More