অন্য উচ্চতায় নেইমার, সামনে শুধু পেলে

0 33

||খেলার মাঠ প্রতিবেদন||

ব্রাজিল সবসময় প্রতিভাবান ফুটবলারদের আঁতুড়ঘর। সর্বকালের সেরা ফুটবলারদের নাম বলতে গেলে পেলের নাম আপনা আপনিই চলে আসে। ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোল করা এই ফুটবলারের ১৯৭১ সালে ব্রাজিলের হলুদ জার্সি খুলে রাখেন।

এতদিন ২য় অবস্থান ছিল ফুটবলের আরেক কিংবদন্তি রোনালডোর দখলে যাকে ডাকা হয় দা ফেনোমেনন নামে। অবসরের আগ পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে গোল করেছিলেন ৬২ টি। তবে গতকাল ২০২২ বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের ম্যাচে পেরুর বিপক্ষে হ্যাট্রিক করে এর আগ পর্যন্ত ১০০ ম্যাচে ৬১ গোল নিয়ে ৩য় অবস্থানে ছিল ব্রাজিলের তারকা ফুটবলার নেইমার।

ম্যাচের ২৮ মিনিটেই রোনালডোর রেকর্ডে ভাগ বসান নেইমার, এরপর একদম শেষের দিকে ৮৩ মিনিটের সময় আরেকটা গোল করে রোনালডোকে ছাড়িয়ে ব্রাজিলের হয়ে ২য় সর্বোচ্চ গোলদাতা হয়ে যান নেইমার। অতিরিক্ত সময়ের ৪র্থ মিনিটে পেনাল্টি থেকে গোল করে হ্যাট্রিক পূরণ করে গোল সংখ্যা নিয়ে যান ৬৪ তে। বর্তমানে ফ্রান্সের দল পিএসজিতে খেলছেন এই তারকা খেলোয়াড়।

নেইমারের সামনে এখন শুধু ব্রাজিলের কিংবদন্তি ফুটবলের বরপুত্র “পেলে” রয়েছেন ৭৭ গোল নিয়ে। হয়তো খুব শীঘ্রই সেই রেকর্ডটাও নিজের করে নেবেন নেইমার।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More